করোনাভাইরাস প্রতিরোধে নিজ উদ্যোগে কাজ করতে হবে, বললেন আরিফুজ্জামান আরিফ

সঞ্জিব দাস, গলাচিপা, পটুয়াখালী:

করোনা ভাইরাস প্রতিরোধে দেশব্যাপি শুরু হয়েছে লক ডাউন। প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বেরুচ্ছে না কেউই। নিজ বাড়িতে পরিবার পরিজন নিয়ে ঘরে শুয়ে বসে গল্পের আড্ডায় অথবা অনেকে টিভি দেখার মধ্যদিয়ে অবসর সময় কাটাচ্ছে অনেকে।কথায় আছে, সাধ থাকলেও সাধ্য না থাকায় অনেক চলমান কাজও থমকে যায়।

তবে থেমে নেই ‘ আরিফুজ্জামান আরিফ’ এ ব্যতিক্রমী কার্যক্রম। অক্লান্তভাবে পরিশ্রম করে সাধ্যমত চেষ্টা করছেন, যে সব মানুষরা সচেতন তো দুরের কথা আসন্ন করোনা ভাইরাস সম্পর্কে যাদের কোন ধরনের ধারনাই নেই। প্রতিনিয়তই এসব মানুষদের কে সচেতন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।তিনি তার নিজ উদ্যোগে গলাচিপা উপজেলার রতনদী তালতলী ইউনিয়নের উলানিয়া বাজার ও আশপাশের মানুষদের মাঝে করোনাভাইরাস সম্পর্কে সচেতনতার অভাব থাকায় মাইকিং ও লিফলেট প্রদান করে সকলের মাঝে সতর্ক বাণী পৌঁছে দেন।

তিনি ও তার পাঁচজন সদস্য মিলে উলানিয়া বাজারের বিভিন্ন জায়গায় ও জনসমাগম এলাকায় জীবাণুনাশক স্প্রে ছিটিয়ে জীবানুমুক্ত করার উদ্যোগ গ্রহণ করেছেন। আরিফুজ্জামান আরিফ (সভাপতি, উলানিয়া বন্দরে যুবলীগ) প্রতিবেদক কে বলেন, করোনাভাইরাস বিস্তার রোধে সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে। প্রত্যেককে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসতে হবে। আমি আমার নিজ জায়গা থেকে যতটুকু সম্ভব চেষ্টা চালিয়ে যাব। আমি প্রতিদান চাই না সবাই ভালো থাকুক।

আমার এই ছোট্ট উদ্যোগে হাতি ঘোড়া কিচ্ছু হবে না জানি তবে কিছু একটু হলেও তো লাভ সমাজের। চাই সাধ্যের মধ্যের সবটুকু দিয়ে মানবতায় বাচতে। এটাই আমার উদ্দেশ্যে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error: Content is protected !!
%d bloggers like this: