করোনা মোকাবিলায় ১৫ কোটি টাকার পিপিই দেবে বেক্সিমকো

অনলাইন ডেস্ক:

বিশ্বব্যাপী করোনা অতিমারীর কারণে স্বাস্থ্যসেবার ওপর চাপ বাড়ছে। এর প্রেক্ষিতে বাংলাদেশে যে সকল স্বাস্থ্যসেবা কর্মী সরাসরি করোনা আক্রান্ত রোগীর সেবায় নিয়োজিত আছেন, তাদের সুরক্ষায় পিপিই (পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট), ওষুধ ও টেস্ট কিট সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে বেক্সিমকো গ্রুপ।

প্রতিষ্ঠানটির ফার্মাসিউটিক্যাল বিভাগ বেক্সিমকো ফার্মা ইতোমধ্যে  স্বাস্থ্যসেবা কর্মীদের এসব উপকরণ বিতরণ শুরু করেছে। বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক  নাজমুল হাসান পাপন (এমপি)  শনিবার স্থানীয় এক হোটেলে সরকার নির্ধারিত হাসপাতালের প্রতিনিধিদের কাছে প্রথম ধাপের উপকরণ হস্তান্তর করেন।

জাতিসংঘ বাংলাদেশের আবাসিক সমন্বয়ক মিয়া সেপ্পো, আইসিডিডিআর,বির সংক্রমণশীল রোগ বিভাগের জ্যেষ্ঠ পরিচালক অধ্যাপক অ্যালেন রস, ডব্লিউএইচও প্রতিনিধি ডা. বর্দন জং রানা, সিডিসির কান্ট্রি ডিরেক্টর ডা. মাইকেল ফ্রিডম্যান, আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা ও বাংলাদেশ সোসাইটি অব মেডিসিনের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. আহমেদুল কবির এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই উদ্যোগে সহায়তা দিতে বেক্সিমকো গ্রুপ ১৫ কোটি টাকা প্রদান করেছে। বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান এ এস এফ রহমান বলেন, যেকোনো ধরণের জাতীয় দুর্যোগে সহায়তার হাত বাড়িয়ে দিতে বেক্সিমকো গ্রুপ সবসময়ই বদ্ধপরিকর। করোনায় বিশ্বের প্রায় প্রতিটি দেশই আক্রান্ত হচ্ছে, এই মহামারী মোকাবিলায় আমরাও চ্যালেঞ্জের মুখে। পিপিই প্রাপ্তি নিশ্চিত করা এই মুহূর্তে একটি অন্যতম প্রধান অগ্রাধিকার।  বাংলাদেশের স্বাস্থ্যসেবা কর্মীদের  নিরাপত্তা নিশ্চিতের এই প্রয়োজনে সাড়া দিতে পেরে আমরা গর্বিত।’

বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন বলেন, এই বৈশ্বিক সংকটের সময় বাংলাদেশের এখন জরুরী ভিত্তিতে চিকিৎসার জন্য ওষুধ, রোগ শনাক্তকরণের কিট ও সম্মুখভাগে কর্মরত স্বাস্থ্যসেবা কর্মীদের সুরক্ষায় পিপিই প্রয়োজন। হাসপাতালের কর্মকান্ড স্বাভাবিক রাখতে পিপিই সরবরাহ অব্যাহত রাখবে বেক্সিমকো।’

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error: Content is protected !!
%d bloggers like this: