পাথরঘাটায় যুবলীগ নেতা ঠিকাদারের স্বেচ্ছাচারিতায় রাস্তার কাজ বন্ধ-এলাকাবাসীর সংবাদসম্মেলন

মো.জাফর ইকবাল,পাথরঘাটা (বরগুনা):
বরগুনার পাথরঘাটায় এক যুবলীগ নেতা ঠিকাদারের স্বেচ্ছাচারিতায় রাস্তার কাজ বন্ধ থাকায় চরম েভোগান্তীতে পড়ছেন গাব্বাড়ীয়া,ছোট টেংরা,পশ্চিম মঠেরখাল ও পূর্ব মঠেরখালসহ একাধিক গ্রামের কয়েক হাজার সাধারণ মানুষসহ জ্ঞানপাড়া খলিফারহাট মাধ্যমিক বিদ্যালয়,তাফালবাড়ীয়া ছালামিয়া দাখিল মাদ্রাসা,হাতেমপুর মাধ্যমিক বিদ্যালয়,গাব্বাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,নেগাবানবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্ব মঠেরখাল সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্ব মঠেরখাল কমিউনিট ক্লিনিক, মঠেরখাল কওমি মাদ্রাসাসহ অন্তঃত ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী ও সাধারণ মানুষসহ খালিফার হাট নামে একটি বাজারের ব্যবসায়ীরা।

এছাড়াও উক্ত রাস্তার আওতাধিন খলিফারহাটের ব্রীজটি মরণফাঁদে পরিনত হয়েছে। প্রতিনিয়ত উক্ত ব্রীজ থেকে ওঠা-নামার সময় দূর্ঘটনা ঘটছে।

এঘটনায় বাধ্য হয়ে ২২মার্চ রবিবার সকাল ১০টায় পাথরঘাটা প্রেসক্লাবে সংবাদসম্মেলন করেছেন এলকাবাসী। সংবাদসম্মেললের লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে উপজেলার ৩নং চরদুয়ানী ইউনিয়নের ৭নং মঠেরখাল ওয়ার্ডের খলিফারহাট হইতে টেংরা বাজারের ৩৭১০মিঃ (প্রায় ৪ কিঃ মিঃ) ইটের সলিং (হেরিং বন) রাস্তা কার্পেটিং দ্বারা উন্নয়নের লক্ষ্যে ২০১৮ সালে ৩ কোটি ১৬ লক্ষ ৮ হাজার ২ শত ২৯ টাকা ৯১পয়সা বরাদ্দ হয়।

উক্ত রাস্তা উন্নয়নের জন্য টেন্ডার হলে রাস্তাটি উন্নয়নের কার্যাদেশ প্রাপ্ত হন বরগুনা জেলার মেসার্স এটম এন্টার প্রাইজ ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক বরগুনা জেলা যুবলীগের সহসভাপতি মো. রেজাউল করিম এটম।

জানা গেছে ২০১৮ সালের সেপ্টেম্ববারের ৫তারিখ উল্লেখিত রাস্তার কাজ শুরু এবং ২০১৯ সালের জুলাই মাসের ২তারিখের মধ্যে রাস্তা উন্নয়নের সম্পূর্ন কাজ শেষ করার কথা থাকলেও রাস্তা উন্নয়নের নামে, রাস্তায় থাকা ইট তুলে নিয়ে অন্য রাস্তায় ব্যবহার করে এবং রাস্তার মাঝখান থেকে ২ফুট গভীর ১০ ফুট প্রস্থ বেট কেটে শুধু লোকাল বালি ফেলে রেখেছে উক্ত ঠিকাদার। যার ফলে উক্ত রাস্তা দিয়ে উল্লেখিত শিক্ষার্থী ও সাধারণ মানুষসহ কোন যানবাহন চলাচল করতে পারছে না। খোঁজ নিয়ে জানা গেছে উক্ত ঠিকাদার যুবলীগ নেতা হওয়ার কারনে এলজিইডির কোন কর্মকর্তাকে সে পাত্তাই দিচ্ছে না।

এব্যাপারে পাথরঘাটা উপজেলা প্রকৌশলী চন্দন কুমার চক্রবর্তীর কাছে জানতে চাইলে তিনি বলেন আমার পক্ষথেকে সংশ্লিষ্ট ঠিকাদারের ব্যাপারে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, এখন আমার উর্ধ্বতন কর্তৃপক্ষ তার ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করবেন। এব্যাপারে এলজিইডি বরগুনা অফিসের নির্বাহী প্রকৌশলী ফোরকান আহমেদ খান এর কাছে জানতে চাইলে তিনি বলেন বিষয়টির ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

অভিযুক্ত ঠিকাদার রেজাউল করিম এটম এর কাছে জানতে চাইলে তিনি বলেন বিভিন্ন সমস্যার কারনে রাস্তাটির উন্নয়নের কাজ করতে বিলম্ব হয়েছে তবে এখন দ্রত সময়ের মধ্যে কাজ করব। উল্লেখ্য অগনিতবার ঠিকারদার এটম ওয়াধা করেও কোন কাজ করেন নী।

উক্ত সংবাদসম্মেলনে উপস্থিত ছিলেন পাথরঘাটা উপজেলা ওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড.আব্দুর রহমান জুয়েল,সংশ্লিষ্ট ইউপি সদস্য কবির হোসেন মোল্লা,পাথরঘাটা উপজেলা জাকের পর্টির সাংগঠনিক সম্পাদক ডাঃ জাকির হোসেন, খলিফারহাট বনিক সমিতির সভাপতি আবুবক্কর মোল্লা,সাধারণ সম্পাদক আলমগীর হোসেন মৃধা, পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সহসভাপতি মো.নাসির, মো.শাহিন প্রমুখ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error: Content is protected !!
%d bloggers like this: