ভারতজুড়ে চলছে ‘জনতা কারফিউ’

অনলাইন ডেস্ক:

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আজ দেশজুড়ে ‘জনতা কারফিউ’ পালনের আহবান জানিয়েছেন। এরই জেরে ভারতেরবিভিন্ন প্রান্তের মানুষ নিজেদের ঘরবন্দি রেখেছেন । সকাল ৭টা থেকে শুরু হওয়া এই কারফিউ চলবে রাত ৯ পর্যন্ত। খবর এনডিটিভির

কারফিউয়ের প্রভাবে দেশটির মহারাষ্ট্র, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, গুজরাত, রাজস্থানসহ সব রাজ্যেই সকাল থেকে রাস্তাঘাট একেবারে নীরব হয়ে পড়েছে। দেশের অন্যান্য প্রান্তের মতো কারফিউ চলছে কলকাতা শহরেও। প্রধানমন্ত্রীর ডাকে সারা দিয়ে সকাল থেকে ঘর থেকে বের হননি কোনও মানুষ। ফলে রেলস্টেশন, বিমানবন্দর, শপিং মলসহ সব জায়গায় নীরবতা বিরাজ করছে। শুধুমাত্র জরুরি পরিষেবা ছাড়া সব কিছুই বন্ধ রয়েছে।

ভোর ৪ টা থেকে রাত ১০টা পর্যন্ত সমস্ত ট্রেন বাতিল করে দিয়েছে পূর্ব ও দক্ষিণ পূর্ব রেল। করোনার সংক্রমণ রোধে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সব পর্যটনক্ষেত্রগুলি বন্ধ রাখার আহ্বান জানিয়েছেন। এছাড়া রেস্তোরাঁ, বার, নাইটক্লাব, পার্ক, ম্যাসাজ পার্লার, মিউজিয়াম থেকে শুরু করে আলিপুর চিড়িয়াখানাও ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। পশ্চিবঙ্গে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের হয়েছেন ৪ জন। এছাড়া গোটা ভারতে আক্রান্তের সংখ্যা ৩২৪। এর মধ্যে মারা গেছেন ৫ জন আর সুস্থ হয়েছেন ২৩ জন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error: Content is protected !!
%d bloggers like this: