ভারী বৃষ্টিতে জনজীবন বিপর্যস্থ , ডুবে রয়েছে কুয়াকাটা বিভিন্ন এলাকা

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি:
গভীর বঙ্গোপসাগরে সঞ্চালনশীল মেঘমালা ও মৌসুমী বায়ুর প্রভাবে পটুয়াখালীর কলাপাড়াসহ উপকূলীয় সর্বত্র ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে। এর প্রভাবে উত্তাল হয়ে আছে বঙ্গোপসাগর। তলিয়ে গেছে সবজি খেত, ফসলি মাঠ, পুকুর-ঘের।

জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে হয়েছে পর্যটন কেন্দ্র কুয়াকাটার বিভিন্ন এলাকায়। এতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে কৃষকসহ শ্রমজীবী নিম্ন আয়ের মানুষ। এদিকে সাগরের উত্তাল ঢেউয়ের তান্ডবে চার জেলেসহ একটি মাছধরা ট্রলার ডুবে যায়।

বৃহস্পতিবার সকালে রামনাবাদ নদীর মোহনা থেকে অন্য ট্রলারের জেলেরা ভাসমান অবস্থায় ওইসব জেলেদের উদ্ধার করে। তার সবাই সুস্থ রয়েছে বলে জানা গেছে।

কুয়াকাটার স্থানীয় বাসিন্দারা জানান, অপরিকল্পিত পানি নিস্কাসন ও ড্রেনেজ ব্যবস্থার কারনে গত তিনদিন ধরে পানিতে ডুবে রয়েছে কুয়াকাটা পৌরসভার বিভিন্ন এলাকা। এর ফলে ৩ শতাধিক পরিবার পনি বন্ধী রয়েছে। প্রায় প্রতিটি ঘরের মধ্যেই বৃষ্টির পানি প্রবেশ করেছে।

জনপ্রতিনিধিরা তাদের খোঁজ খবর নিচ্ছেনা বলে অভিযোগ রয়েছে। এদিকে উপজেলার বিভিন্ন গ্রামের সবজি খেত, ফসলি মাঠ, পুকুর-ঘের বৃষ্টির পানি তলিয়ে গেছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে ১২ টা পর্যন্ত কলাপাড়ায় ১৪২ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। পায়রা সমুদ্র বন্ধরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরা নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে এবং তাদেরকে গভীর সাগরে বিচরন না করতে বলা হয়েছে। আগামি দুই/তিন দিন এমন পরিস্থিতি থাকতে পারে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস সূত্রে জানা গেছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error: Content is protected !!
%d bloggers like this: